English
বৃহস্পতিবার ০১ অক্টোবর ২০২০
...

জাতীয় মর্যাদায় সংসদ ভবনে খোকার জানাজা সম্পন্ন 

বিএনপির ভাইস চেয়ারম্যান ও সাবেক মেয়র সাদেক হোসেন খোকা

ঢাকা, ০৭ নভেম্বর ২০১৯, বৃহস্পতিবারঃ বিএনপির ভাইস চেয়ারম্যান ও অবিভক্ত ঢাকা সিটি কর্পোরেশনের সর্বশেষ সাবেক মেয়র সাদেক হোসেন খোকার লাশ আজ সকাল সাড়ে আটটায় ঢাকার শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে পৌঁছলে খোকার একাত্তরের সহযোদ্ধা দীর্ঘদিনের রাজনৈতিক সহকর্মী বিএনপির স্থায়ী কমিটির সদস্য ও সাবেক মেয়র মির্জা আব্বাস ও সাবেক মন্ত্রী ইকবাল হাসান মাহমুদ টুকু তাঁর মরদেহ গ্রহণ করেন। লাশবাহী গাড়ি মির্জা আব্বাসের সরাসরি তত্ত্বাবধানে জাতীয় সংসদে নিয়ে আসা হয়।

 
আজ সকাল ১১ টার সময় সাদেক হোসেন খোকার বাংলাদেশে ১ম জাতীয় নামাজে জানাজা অনুষ্ঠিত হয় সংসদ ভবনের দক্ষিণ প্লাজায়। জানাজায় সাবেক রাষ্ট্রপতি, মন্ত্রিপরিষদ সদস্যবৃন্দ, জাতীয় সংসদের সদস্য, বিএনপির সিনিয়র নেতা ছাড়াও অগণিত মানুষ উপস্থিত ছিলেন।জানাজার আগে খোকার বড় ছেলে প্রকৌশলী ইশরাক হোসেন বক্তব্য রাখেন এবং তিনি তার বাবার রুহের মাগফেরাত কামনা করেন।  জানাজা শেষে তাঁর সুদীর্ঘদিনের রাজনৈতিক সহকর্মীরা কফিনে ফুল দিয়ে শ্রদ্ধা জানান। দীর্ঘদিন প্রবাসে চিকিৎসাধীন... থাকা খোকার লাশ দেখে অনেকেই কান্নায় ভেঙে পড়েন। 


জানাজার পর মুক্তিযোদ্ধার মরদেহ কেন্দ্রীয় শহীদ মিনারে দুপুর ১২টা থেকে ১টা পর্যন্ত রাখা রাখা হয়।বিপুলসংখ্যক মানুষ শেষবারের মত শ্রদ্ধা নিবেদন করেন মরহুম এই বীর মুক্তিযোদ্ধাকে।এরপর মরহুমের কফিন বিএনপির কেন্দ্রীয় কার্যালয় নয়া পল্টনে নেয়া হবেএবং জোহরের নামাজের পর দেশের ২য় জানাজার নামাজ হবে। 


উল্লেখ্য, জনাব সাদেক হোসেন খোকা ক্যান্সারে আক্রান্ত হবার পর ২০১৪ সালের মে মাসে যুক্তরাষ্ট্র যান চিকিৎসার জন্য এবং তাঁর সহধর্মিণী ইসমত আরাকে নিয়ে নিউ ইয়র্কেই বসবাস করতেন। একটানা পাঁচ বছরেরও অধিক সময় নিয়মিত চিকিৎসকদের সেবা নেবার পর গত ৪ অক্টোবর সোমবার নিউইয়র্ক সময় ভোর ২:৫০ মিনিটে নিউয়র্কের স্লোয়ান ক্যাটারিং ক্যান্সার সেন্টার হাসপাতালে ৬৭ বছর বয়সে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন। এরপর তাঁর ১ম নামাজে জানাজা অনুষ্ঠিত হয় নিউয়র্কের জ্যামাইকা মুসলিম সেন্টারে একইদিন এশার নামাজ বাদ রাত আটটার সময়।




মন্তব্য

মন্তব্য করুন