English
শনিবার ০৪ জুলাই ২০২০
...

সাকিব আইসিসি কর্তৃক দুই বছরের জন্য নিষিদ্ধ 

অলরাউন্ডার ক্রিকেটার সাকিব আল হাসান

ঢাকা, মঙ্গলবার ২৯ অক্টোবর ২০১৯, মঙ্গলবার: বাংলাদেশের সেরা অলরাউন্ডার ক্রিকেটার সাকিব আল হাসানকে আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিল (আইসিসি) দুই বছরের জন্য নিষিদ্ধ করেছে।

আজ আইসিসি'র এক সংবাদ বিজ্ঞপ্তিতে সাকিবকে যাবতীয় ক্রিকেট কার্যকলাপের্ উপর নিষেধাজ্ঞা জারি করে। তবে প্রথম এক বছর যদি আইসিসি'র যাবতীয় নিয়ম-নীতি মেনে চলে তাহলে তাকে পরবর্তি এক বছরের শাস্তি মওকুফ করে দেয়া হবে। সেক্ষেত্রে সে স্বসম্মানে ক্রিকেট অঙ্গনে ফিরে আসতে পারবে। বাংলাদেশের টেস্ট ও টি-টোয়েন্টি অধিনায়ক সাকিব আল হাসানকে আইসিসি'র দুর্নীতি দমন ইউনিট (এসিইউ)তিনটি আইন লঙ্ঘনের... অপরাধে এই শাস্তি দিয়েছে।

এব্যাপারে আইসিসি জানায় যে, প্রথমবার ২০১৮ সালে বাংলাদেশ, শ্রীলঙ্কা ও জিম্বাবুয়ের মধ্যকার ত্রিদেশীয় সিরিজ ও ২০১৮ সালে আইপিএলের সময় জুয়াড়িদের কাছ থেকে পাওয়া প্রস্তাবের কথা আইসিসির দুর্নীতি দমন ইউনিটকে জানায়নি সাকিব। দ্বিতীয়বার ২০১৮ সালের ত্রিদেশীয় সিরিজ চলাকালীন সময় দ্বিতীয়বার যোগাযোগ করা সত্ত্বেও সে আইসিসিকে জানায়নি। এরপর ২০১৮ সালের ২৬ এপ্রিল সানরাইজার্স হায়দরাবাদ ও কিংস ইলেভেন পাঞ্জাব ম্যাচের আগে পাতানো খেলার প্রস্তাব দেয় জুয়াড়িরা অথচ তখনও আইসিসিকে জানাতে সাকিব ব্যর্থ হয়।  




মন্তব্য

মন্তব্য করুন