English
বুধবার ২৩ সেপ্টেম্বর ২০২০
...

এবার নির্বাচন থেকে ইস্তফা দিলেন লতিফ সিদ্দিকী:

এবার নির্বাচন থেকে ইস্তফা দিলেন লতিফ সিদ্দিকী:

এবার নির্বাচন থেকে ইস্তফা দিলেন লতিফ সিদ্দিকী:
গ্লোবাল বাংলা, ঢাকা অফিস, নির্বাচন ডেস্কঃ ২৩ ডিসেম্বর, ২০১৮
পরিশেষে টাঙ্গাইল - ৪ (কালিহাতী উপজেলা) আসনের স্বতন্ত্র প্রার্থী আবদুল লতিফ সিদ্দিকী নির্বাচন থেকে সরে দাঁড়ানোর ঘোষণা দিলেন। গত রবিবার প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কেএম নূরুল হুদার সাথে  দেখা করে তার এ অভিপ্রায় জানান। তিনি ছিলেন আওয়ামী লীগের সিনিয়র নেতা, সংসদ সদস্য এমনকি জাঁদরেল মন্ত্রীও। কিন্ত দুর্ভাগ্য তাঁর চিরসাথী হয়ে যায় ২০১৪ সালে নিউইয়র্কে একটি অনুষ্ঠানে ধর্মীয় বিষয়ে বক্তব্য দেওয়াকে কেন্দ্র করে।

এর প্রতিক্রিয়ায় তাঁকে মন্ত্রিসভা থেকে অপসারণ এবং পরিশেষে দল থেকে ও বহিষ্কার করা হয়। পরবর্তিতে  তিনি জাতীয় সংসদ থেকে স্বেচ্ছায় পদত্যাগ করেন এবং তাঁর আসনটি শূন্য হওয়ার পর ২০১৭... সালের জানুয়ারির উপনির্বাচনে হাসান ইমাম খান সাংসদ নির্বাচিত হন। বর্তমান সংসদ সদস্য হাসান ইমাম খান একাদশ জাতীয় সংসদ নির্বাচনে দলীয় মনোনয়ন লাভ করেন।

সূদীর্ঘ দিনের রাজনৈতিক অভিজ্ঞ এ নেতা আসন্ন জাতীয় সংসদ নির্বাচনে স্বতন্ত্র প্রার্থী হিসাবে ভোট যুদ্ধে নেমে পড়েন। তিনি ১৬ ডিসেম্বর বিজয় দিবসে টাঙ্গাইলের জেলা প্রশাসকের দপ্তরের সামনে অনশন শুরু করেন। এরপর অসুস্থ হয়ে টাঙ্গাইল হাসপাতালে ভর্তি হন এবং গত বুধবার তাকে ঢাকায় নিয়ে আসা হয়। লতিফ সিদ্দিকী আওয়ামী লীগের প্রার্থী হিসেবে ১৯৭০, ১৯৭৩, ১৯৯৬, ২০০৮ ও ২০১৪ সালে টাঙ্গাইল - ৪ আসন থেকে সাংসদ নির্বাচিত হন। এখন তিনি নির্বাচন থেকে সরে দাঁড়ালেও স্বতন্ত্র প্রার্থী হিসাবে প্রতীকবরাদ্দ পাবার পর বিধি মোতাবেক ব্যালটে তাঁর নাম ও প্রতীক ছাপা হবে।






মন্তব্য

মন্তব্য করুন