English
মঙ্গলবার ০১ ডিসেম্বর ২০২০
...

মার্কিন সেনারা নিরাপত্তাহীনতার মুখে: রুহানি

ইরানের প্রেসিডেন্ট ড. হাসান রুহানি

ঢাকা, ১৫ জানুয়ারি ২০২০, বুধবারঃ ইরানের প্রেসিডেন্ট ড. হাসান রুহানি বলেছেন, “আমেরিকার নিজের স্বার্থেই আমাদের অঞ্চল ছেড়ে যাওয়া উচিত। এতে মধ্যপ্রাচ্যে শান্তি ও নিরাপত্তা পুনঃপ্রতিষ্ঠা হবে।”  তিনি হুঁশিয়ারি উচ্চারণ করে বলেন, “অসহ্য রকমের যে নিরাপত্তাহীন পরিস্থিতি এখন এশিয়া, ইউরোপ এমনকি আমেরিকাকে যন্ত্রণা দিচ্ছে তাতে যে কোনো সময় যেকোনো ধরনের ঘটনা ঘটতে পারে।”

প্রেসিডেন্ট রুহানি বলেন, “মার্কিন সেনারা এ মুহূর্তে মধ্যপ্রাচ্যে মারাত্মক রকমের নিরাপত্তাহীনতার মুখে রয়েছে,ভবিষ্যতে ইউরোপের সেনারাও ঝুঁকির মুখে পড়তে পারে। এই নিরাপত্তাহীনতার মধ্যে আমরা চাই আমাদের অঞ্চল ছেড়ে আপনারা চলে যান। যুদ্ধ চাই না, আমরা চাই আপনারা বুদ্ধিদীপ্ত পদক্ষেপ নিন। এতে আপনারা লাভবান হবেন। নিজেদের ও সারা বিশ্বের জন্য... লাভের পথ বেছে নিন আপনারা।” কুদস ফোর্সের কমান্ডার লেফটেন্যান্ট জেনারেল কাসেম সোলাইমানি হত্যা এবং মার্কিন ঘাঁটিতে ইরানের ক্ষেপণাস্ত্র হামলার বিষয়ে তিনি বলেন, জেনারেল সোলাইমানির এই শাহাদাতের ঘটনা বিনা জবাবে পার পাবে না। 

রুহানি বলেন, “মার্কিন সামরিক ঘাঁটি আইন আল-আসাদে হামলা চালিয়ে আমরা এটা দেখিয়ে দিয়েছি যে, আমেরিকার মুখোমুখি হয়ে আমরা পিছু হটব না বরং নিশ্চিতভাবে তাদের অপরাধের জবাব দেবো।” সামরিক হামলা বাদেও প্রেসিডেন্ট হাসান রুহানি বলেন, আমেরিকার জন্য আসল জবাব হবে সম্মিলিত প্রতিরোধ এবং এর ফলে আমেরিকাকে মধ্যপ্রাচ্য ছেড়ে চলে যেতে হবে। তেহরানে ইউক্রেনের যাত্রীবাহী বিমান বিধ্বস্তের ঘটনায় তিনি বলেন, এ ধরনের মানবীয় ভুলের পুনরাবৃত্তি মোটেই উচিত হবে না।




মন্তব্য

মন্তব্য করুন

A PHP Error was encountered

Severity: Core Warning

Message: PHP Startup: Unable to load dynamic library 'php_com_dotnet.dll' (tried: /opt/cpanel/ea-php72/root/usr/lib64/php/modules/php_com_dotnet.dll (/opt/cpanel/ea-php72/root/usr/lib64/php/modules/php_com_dotnet.dll: cannot open shared object file: No such file or directory), /opt/cpanel/ea-php72/root/usr/lib64/php/modules/php_com_dotnet.dll.so (/opt/cpanel/ea-php72/root/usr/lib64/php/modules/php_com_dotnet.dll.so: cannot open shared object file: No such file or directory))

Filename: Unknown

Line Number: 0

Backtrace: