English
বৃহস্পতিবার ২৮ মার্চ ২০২৪
...

রাষ্ট্রপতির সাথে নেপালী রাষ্ট্রদূতের বিদায়ী সাক্ষাৎ

নেপালি রাষ্ট্রদূত ড. চপ লাল ভূষাল ও রাষ্ট্রপতি আবদুল হামিদ - (ছবি সুত্রঃ বাসস)

ঢাকা, বুধবার, ১৬ জানুয়ারি ২০১৯, সরকার ডেস্কঃ বাংলাদেশে নিযুক্ত নেপালের বিদায়ী রাষ্ট্রদূত প্রফেসর ড. চপ লাল ভূষাল আজ এখানে বঙ্গভবনে রাষ্ট্রপতি মো. আবদুল হামিদের সঙ্গে বিদায়ী সাক্ষাৎ করেছেন। বৈঠককালে রাষ্ট্রপতি বাংলাদেশে বাণিজ্য ও বিনিয়োগ সম্ভাবনা কাজে লাগানো এবং বাংলাদেশ ও নেপালের মধ্যে দ্বিপক্ষীয় সম্পর্ক জোরদার করার প্রতি গুরুত্বারোপ করেন। বৈঠকের পরে রাষ্ট্রপতির প্রেস সচিব জয়নাল আবেদীন এক ব্রিফিংয়ে সাংবাদিকদের একথা জানান।   

রাষ্ট্রপতি দ্বিপক্ষীয় সম্পর্ক জোরদারে বন্ধুপ্রতীম দুই দেশের সরকারি ও বেসরকারি... উভয় পর্যায়ের প্রতিনিধিদের সফর বিনিময়ের প্রয়োজনীয়তার ওপর জোর দেন। ১৯৭১ সালে স্বাধীনতা যুদ্ধকালে নেপালের সহযোগিতার কথা স্মরণ করে তিনি নেপাল সরকার ও জনগণের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন। রাষ্ট্রপতি ঢাকায় সফলভাবে দায়িত্ব পালনের জন্য নেপালী রাষ্ট্রদূতকে ধন্যবাদ জানান।

রাষ্ট্রদূত ঢাকায় দায়িত্বপালনকালে তাকে আন্তরিক সহযোগিতা প্রদানের জন্য লাল ভূষাল রাষ্ট্রপতির প্রতি কৃতজ্ঞতা জানান। তিনি বাংলাদেশে পড়াশোনায় আগ্রহী নেপালী শিক্ষার্থীদের ভিসা সহজীকরণের জন্য রাষ্ট্রপতির প্রতি অনুরোধ জানান। রাষ্ট্রপতির সংশ্লিষ্ট সচিবগণ এ সময় উপস্থিত ছিলেন। (সংবাদ সুত্রঃ বাসস) 




মন্তব্য

মন্তব্য করুন