English
মঙ্গলবার ২০ অক্টোবর ২০২০
...

করোনায় মৃত্যুঃ ফ্রান্সে ২৫ হাজার ছাড়িয়ে গেল 

করোনা যুদ্ধ 

ঢাকা, ৭ মে ২০২০, বৃহস্পতিবারঃ সংবাদ সংস্থা এএফপি জানিয়েছে, ফ্রান্সে গত ২৪ ঘণ্টায় মহামারি করোনা ভাইরাসে নতুন করে আরো ২৭৮ জনের মৃত্যু হল, এ নিয়ে মোট মৃতের সংখ্যা গিয়ে দাঁড়াল ২৫ হাজার ৮০৯ জনে। এদিকে দেশটি পর্যায়ক্রমে তাদের লকডাউন শিথিলের প্রস্তুতি নিচ্ছে।

স্বাস্থ্য মন্ত্রণালয় জানায়, এ নিয়ে দেশটির বিভিন্ন হাসপাতাল ও নার্সিং হোমে কোভিড-১৯ ভাইরাসে মৃতের সংখ্যা বেড়ে মোট ২৫ হাজার ৮০৯ জনে দাঁড়ালো। গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে ২৭৮ জন মারা গেছে। মঙ্গলবার মারা যাওয়ার এ সংখ্যা ছিল ৩৩০ জন।

ফ্রান্সে করোনাভাইরাস মোকাবেলায় মধ্য মার্চে আরোপ করা লকডাউন আগামী ১১ মে থেকে শিথিল করার কথা রয়েছে। প্রথম... ধাপে এই লকডাউন শিথিলের পদক্ষেপ কিভাবে গ্রহণ করা হবে সে ব্যাপারে বৃহস্পতিবার প্রধানমন্ত্রী এডওয়ার্ড ফিলিপের কর্ম পরিকল্পনা ঘোষণা দেয়ার কথা রয়েছে।

ফ্রান্সে লকডাউন শিথিল কর্মসূচির প্রথম ধাপে বিভিন্ন দোকান-পাট খুলে দেয়া হবে। তবে ক্যাফে ও রেস্তোরাঁ আপাতত বন্ধ থাকবে। এ ধাপে কিছু স্কুলও খুলে দেয়ার কথা রয়েছে। তবে এটা নিয়ে বিতর্কও রয়েছে।

খবরে বলা হয়, ফ্রান্সজুড়ে বিভিন্ন হাসপাতালে বর্তমানে ২৩ হাজার ৯৮৩ করোনা রোগী ভর্তি রয়েছে। আগের দিনের চেয়ে এ সংখ্যা ৭৯২ জন কম। বুধবার মৃত্যুর হার হ্রাস পাওয়ার পাশাপাশি এদিন ফ্রান্সের আইসিইউ’তেও করোনা রোগীর সংখ্যা ২৮৩ জন কমে ৩ হাজার ১৪৭ জনে দাঁড়িয়েছে।




মন্তব্য

মন্তব্য করুন