English
শনিবার ০৪ জুলাই ২০২০
...

করোনা যুদ্ধ: বাংলাদেশে একদিনে মৃত ৫ জন, আক্রান্ত ৫৫২

করোনা ভাইরাস

ঢাকা, ২ মে ২০২০, শনিবারঃ বাংলাদেশে মহামারী প্রাণঘাতী করোনা ভাইরাস গত ২৪ ঘন্টায় কেঁড়ে নিল আরও ৫ জনের প্রাণ আর নতুন করে আক্রান্ত হলেন ৫৫২ জন। এ নিয়ে এযাবৎ করোনায় মোট ১৭৫ জন মানুষ মৃত্যবরণ করলেন। 

আজ দুপুরে স্বাস্থ্য অধিদফতরের করোনাভাইরাস সংক্রান্ত নিয়মিত অনলাইন হেলথ বুলেটিনে অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক অধ্যাপক ডা. নাসিমা সুলতানা এ তথ্য জানান। 

ডা. নাসিমা সুলতানা বলেন, "গতকালের চেয়ে আজ আক্রান্ত ১৯ জন কম। গতকাল আক্রান্ত হয়েছিলেন ৫৭১ জন। গতকালের চেয়ে আজ নমুনা পরীক্ষা বেড়েছে ৪ দশমিক ৫৬ শতাংশ। এ ছাড়া গত ২৪ ঘন্টায় দেশে আরও ৩ জন করোনামুক্ত হয়েছেন। এ নিয়ে ১৭৭ জন সুস্থ হয়ে বাড়ি গেছেন।"

তিনি আরও বলেন, "গত ২৪ ঘণ্টায়... আইসোলেশনে নেওয়া হয়েছে ১৬৮ জনকে। বর্তমানে আইসোলেশনে আছেন ১ হাজার ৬৩২ জন এবং যারা কোয়ারেন্টাইন থেকে ছাড় পেয়েছেন তারা সম্পূর্ণ সুস্থ এবং স্বাভাবিক। তারা স্বাভাবিক চলাফেরা করতে পারবেন। তবে স্বাস্থ্য অধিদপ্তরের পরামর্শ থাকবে, তারা যেন এখনো নিজ ঘরে থাকেন।"

ডা. নাসিমা সুলতানা বলেন, "করোনা ভাইরাস সংক্রমণের ঝুঁকি এড়াতে সবাইকে ঘরে থাকা, রমজানে স্বাস্থ্যবিধি মেনে চলা, বেশি বেশি পানি ও তরল জাতীয় খাবার, ভিটামিন সি ও ডি সমৃদ্ধ খাবার খাওয়া, টাটকা ফলমূল ও সবজি খাওয়াসহ শরীরকে ফিট রাখতে নিয়মিত হালকা ব্যায়াম এবং স্বাস্থ্য অধিদফতর ও বিশ্ব স্বাস্থ্য সংস্থার পরামর্শ-নির্দেশনা মেনে চলার অনুরোধ জানানো হয়।"




মন্তব্য

মন্তব্য করুন