English
সোমবার ০৬ জুলাই ২০২০
...

এবার করোনায় আক্রান্ত রাশিয়ার প্রধানমন্ত্রী

মিখাইল মিশুস্তিন

ঢাকা, ০১ মে ২০২০, শুক্রবারঃ ব্রিটেনের প্রধানমন্ত্রী বরিস জনসনের পর এবার করোনাভাইরাসে আক্রান্ত হলেন আয়তনে বিশ্বের সর্ববৃহৎ এবং অন্যতম শীর্ষ পরাক্রমশালী রাষ্ট্র রাশিয়ার প্রধানমন্ত্রী মিখাইল মিশুস্তিন। 

গতকাল প্রধানমন্ত্রী মিশুস্তিন প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিনকে এক ভিডিও কনফারেন্সে    জানান যে, তিনি করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছেন এবং মন্ত্রিপরিষদের অন্যান্যদের নিরাপত্তার কথা বিবেচনা করে স্বেচ্ছায় হোম কোয়ারিন্টিনে অবস্থান করছেন। 

তবে, পুতিনকে আশ্বস্ত করে তিনি জানান যে, সেলফ-আইসোলেশনে চিকিৎসকদের পরামর্শ মেনে চলবেন এবং তদ্বসঙ্গে এ প্রতিশ্রুতিও দেন যে, দেশের সকল গুরুত্বপূর্ণ... বিষয়ে নিয়মিত যোগাযোগ রাখবেন এবং যতদূর সম্ভব নীতি-নির্ধারণী বিষয়গুলোতে সিদ্ধান্ত গ্রহণে অংশ নেবেন। তাঁর অবর্তমানে "ফার্স্ট উপ-প্রধানমন্ত্রী আন্দ্রেই বালোসভকে ভারপ্রাপ্ত প্রধানমন্ত্রী হিসেবে তাঁর স্থলাভিষিক্ত করা হয়েছে বলেও জানান প্রধানমন্ত্রী। 


রাষ্ট্রপতি পুতিন তাঁকে আশ্বস্ত করে বলেন, "আমি আশা করি যে আপনি কাজে বহাল থেকে সক্রিয়ভাবে অংশগ্রহণ করবেন। আপনার মতামত ও অংশগ্রহণ ছাড়া কোন সিদ্ধান্ত গ্রহণ করা হবে না।" তিনি প্রধানমন্ত্রীর দ্রুত সুস্থ্যতাও কামনা করেন।




মন্তব্য

মন্তব্য করুন