English
মঙ্গলবার ২৯ সেপ্টেম্বর ২০২০
...

করোনা যুদ্ধ: দেশে একদিনে মৃত ৭ জন, আক্রান্ত ৪৯৭

করোনা ভাইরাস

ঢাকা, ২৭ এপ্রিল ২০২০, সোমবারঃ বাংলাদেশে মহামারী প্রাণঘাতী করোনা ভাইরাসে কেঁড়ে নিল মোট ১৫২ জন মানুষের জীবন এবং গত ২৪ ঘন্টায় নতুন করে ৪৯৭ জন আক্রান্ত হয়েছেন। আর এ পর্যন্ত সুস্থ হয়ে বাড়ি গেছেন ১৩১ জন।

আজ দুপুরে স্বাস্থ্য অধিদফতরের করোনা ভাইরাস সংক্রান্ত নিয়মিত অনলাইন হেলথ বুলেটিনে অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক অধ্যাপক ডা. নাসিমা সুলতানা এসব তথ্য জানান। ডা. নাসিমা সুলতানা বলেন, "দেশে গত ২৪ ঘণ্টায় দেশে আরো ৪৯৭ জনের শরীরে করোনার সংক্রমণ পাওয়া গেছে।

এ নিয়ে মোট আক্রান্তের সংখ্যা ৫৯১৩। এ সময়ের মধ্যে মারা গেছেন আরো ৭ জন। সব মিলিয়ে মৃতের সংখ্যা ১৫২। এছাড়া গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ৯ জন। এর মধ্যে ঢাকার ৫ জন। বাকি দুজন ঢাকার বাইরের।"

বাংলাদেশে... গত ৮ মার্চ প্রথম করোনা ভাইরাসে আক্রান্ত রোগীর সন্ধান পাওয়া যায়। এরপর প্রথম দিকে কয়েকজন করে নতুন আক্রান্ত রোগীর খবর মিললেও এপ্রিলের শুরু থেকে লাফিয়ে লাফিয়ে বাড়ছে এ সংখ্যা। বিগত বছরের ডিসেম্বরের শেষ দিকে চীনের উহান থেকে ছড়িয়ে বৈশ্বিক মহামারিতে পরিণত করোনা ভাইরাসে বিশ্বজুড়ে আক্রান্তের সংখ্যা ৩০ লাখ ছাড়িয়ে গেছে। প্রাণহানিও দুই লাখের বেশি।

ডা. নাসিমা সুলতানা আরও বলেন, "করোনা ভাইরাস সংক্রমণের ঝুঁকি এড়াতে সবাইকে ঘরে থাকা, রমজানে স্বাস্থ্যবিধি মেনে চলা, বেশি বেশি পানি ও তরল জাতীয় খাবার, ভিটামিন সি ও ডি সমৃদ্ধ খাবার খাওয়া, টাটকা ফলমূল ও সবজি খাওয়াসহ শরীরকে ফিট রাখতে নিয়মিত হালকা ব্যায়াম এবং স্বাস্থ্য অধিদফতর ও বিশ্ব স্বাস্থ্য সংস্থার পরামর্শ-নির্দেশনা মেনে চলার অনুরোধ জানানো হয়।




মন্তব্য

মন্তব্য করুন