English
শনিবার ১১ জুলাই ২০২০
...

করোনা যুদ্ধ: বাংলাদেশে মৃত ১২০ জন, আক্রান্ত ৩,৭৭২  

করোনা ভাইরাস

ঢাকা, ২২ এপ্রিল ২০২০, বুধবারঃ বাংলাদেশে মহামারী প্রাণঘাতী করোনা ভাইরাসে কেঁড়ে নিল ১২০ জন মানুষের জীবন আর গত ২৪ ঘন্টায় নতুন করে ৩৯০ জন আক্রান্ত হয়েছেন। আর একদিনে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন আরো ৫ জন।

আজ  দুপুরে স্বাস্থ্য অধিদফতরের করোনাভাইরাস সংক্রান্ত নিয়মিত হেলথ বুলেটিনে অতিরিক্ত মহাপরিচালক অধ্যাপক ডা. নাসিমা সুলতানা এ তথ্য জানান। তিনি জানান, "করোনাভাইরাস শনাক্তে গত ২৪ ঘণ্টায় ৩ হাজার ৯০টি নমুনা পরীক্ষা করা হয়েছে। নতুন যে নমুনা পরীক্ষা হয়েছে তার মধ্যে আরও ৩৯০ জনের দেহে করোনাভাইরাস শনাক্ত হয়েছে।"

গত ৮ মার্চ দেশে প্রথম করোনা... ভাইরাসে আক্রান্ত রোগী শনাক্ত হয় বলে জানায় সরকারের রোগতত্ত্ব, রোগনিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠান (আইইডিসিআর)। আর ১৮ মার্চ প্রথম একজনের মৃত্যুর সংবাদ জানানো হয়। সেই হিসাবে দেশে প্রথম মৃত্যুর পর ৩৫ দিনে মৃতের সংখ্যা বেড়ে ১২০ জন এবং প্রথম আক্রান্তের পর ৪৫ দিনে আক্রান্তের সংখ্যা ৩ হাজার ৭৭২ জনে পৌঁছেছে।

অতিরিক্ত মহাপরিচালক বলেন, "করোনা আক্রান্তদের মধ্যে ঢাকা বিভাগেই ৭৩ শতাংশ এবং দেশের ৫৫ জেলা এই ভাইরাসের সংক্রমন ছড়িয়েছে। বুলেটিন উপস্থাপনকালে করোনার বিস্তাররোধে সবাইকে বাড়িতে থাকার এবং স্বাস্থ্য বিভাগের পরামর্শ মেনে চলার আহ্বান জানানো হয়।"




মন্তব্য

মন্তব্য করুন