English
শনিবার ২৬ সেপ্টেম্বর ২০২০
...

দেশে করোনায় নতুন আক্রান্ত ৩১২, মৃত্যু ৭

করোনা ভাইরাস

ঢাকা, ১৯ এপ্রিল ২০২০, রবিবারঃ দেশে করোনাভাইরাসে গত ২৪ ঘন্টায় আরও ৭ জন মৃত্যুবরণ করেছেন। আর ৩১২ জন নতুন আক্রান্ত হয়েছেন। এ নিয়ে মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ৯১ জন এবং মোট আক্রান্ত ২ হাজার ৪৫৬ জন। 

আজ দুপুরে স্বাস্থ্য অধিদফতরের করোনাভাইরাস সংক্রান্ত নিয়মিত হেলথ বুলেটিনে নিজ বাসা থেকে যুক্ত হয়ে স্বাস্থ্য মন্ত্রী জাহিদ মালেক এ তথ্য জানান।

জাহিদ মালেক বলেন, "করোনায় আক্রান্ত হয়ে যারা ইনটেনসিভ কেয়ার ইউনিটে (আইসিইউ) ভেন্টিলেটর মেশিনে চিকিৎসা নিয়েছেন, এমন ৯ জন রোগীর মধ্যে ৮ জনই মারা গেছেন। সরকারি ও বেসরকারি হাসপাতালের আইসিইউতে ভালো ফলাফল পাওয়া যায়নি। তবে অক্সিজেন সিলিন্ডার ব্যবহারে ভালো ফলাফল পাওয়া যাচ্ছে।" এ নিয়ে দেশে করোনায় আক্রান্ত হয়ে মোট মারা গেলেন ৯১ জন। আর মোট শনাক্তের সংখ্যা ২ হাজার ৪৫৬ জন। ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ৯ জন। এ নিয়ে... মোট সুস্থ হলেন ৭৫ জন।

স্বাস্থ্য মন্ত্রী জানান, "গত একদিনে দেশের ১৯টি পরীক্ষাগারে ২ হাজার ৬২৯ জনের নমুনা পরীক্ষা করা হয়েছে। এ পর্যন্ত পরীক্ষা করা হয়েছে ২৩ হাজার ৮২৫ জনের। এতে ২ হাজার ৪৫৬ জনের দেহে করোনা শনাক্ত হয়েছে।" তিনি আরও বলেন, "পরীক্ষা সংখা বাড়াতে হবে, ২৫ এপ্রিল পর্যন্ত ঘরে থাকতে হবে। একটু কষ্ট করে ঘরে থাকুন, তাহলে আমাদের জয় আসবেই। সরকারি হাসপাতালগুলোর পাশাপাশি বেসরকারি হাসপাতালগুলো এগিয়ে এসেছে। এরমধ্যে দুটি হাসপাতালকে প্রস্তুত করা হচ্ছে। নতুন করে কয়েকটি সরকারি হাসপাতালকেও প্রস্তুত করা হচ্ছে।

দেশে প্রথম কোভিড-১৯ রোগী শনাক্ত হন ৮ মার্চ এবং এ রোগে আক্রান্ত প্রথম রোগীর মৃত্যু হয় ১৮ মার্চ। ২৫ মার্চ প্রথম বারের মতো রোগতত্ত্ব, রোগনিয়ন্ত্রণ ও গবেষণা ইনস্টিটিউট (আইইডিসিআর) জানায়, "বাংলাদেশে সীমিত পরিসরে ‘কমিউনিটি ট্রান্সমিশন বা সামাজিকভাবে করোনা ভাইরাসের সংক্রমণ হচ্ছে।"




মন্তব্য

মন্তব্য করুন