English
মঙ্গলবার ১১ আগস্ট ২০২০
...

দেশে করোনায় একদিনে সর্বোচ্চ মৃত্যু ১৫ জন, আক্রান্ত ২৬৬  

করোনা ভাইরাস

ঢাকা, ১৭ এপ্রিল ২০২০, শুক্রবারঃ দেশে গত ২৪ ঘন্টায় করোনা ভাইরাসে আরও ১৫ জন মৃত্যুবরণ করেছেন। এবং ২৬৬ জন করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছেন। এ নিয়ে মৃত্যুর সংখ্যা দাঁড়িয়েছে ৭৫। এটি একদিনে সর্বোচ্চ মৃত্যুর সংখ্যা।

আজ স্বাস্থ্য অধিদপ্তরের করোনা ভাইরাস সম্পর্কে নিয়মিত হেলথ বুলেটিনে বাসা থেকে যুক্ত হয়ে স্বাস্থ্য ও পরিবারকল্যাণ মন্ত্রী জাহিদ মালেক এ তথ্য জানান। স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. নাসিমা সুলতানা এ সময় অধিদপ্তর থেকে যুক্ত হন। এ সময় নিজ বাসা থেকে যুক্ত হয়ে রোগতত্ব, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা ইনস্টিটিউটের (আইইডিসিআর) পরিচালক ডা. মীরজাদী সেব্রিনা ফ্লোরা করোনা পরিস্থিতির সর্বশেষ অবস্থা তুলে ধরেন।

স্বাস্থ্যমন্ত্রী জানান, "করোনা শনাক্তে গত ২৪ ঘণ্টায় ২ হাজার ১৯০টি নমুনা পরীক্ষা হয়েছে। এতে আরও ২৬৬... জনের শরীরে করোনা শনাক্ত হয়েছে। ফলে দেশে মোট করোনায় আক্রান্তের সংখ্যা হয়েছে ১ হাজার ৮৩৮ জন। আক্রান্ত রোগীদের মধ্যে মারা গেছেন আরও ১৫ জন। এতে মৃতের সংখ্যা হয়েছে ৭৫। আক্রান্তদের মধ্যে আরও ৯ জন সুস্থ হয়ে উঠেছেন, ফলে মোট সুস্থ হয়েছেন ৫৮ জন।" মোট আক্রান্তের ২১ শতাংশই ২১-৩০ বছর বয়সী। এর পরেই আছে ৩১-৪০ বছরের ১৯ শতাংশ এবং আক্রান্ত ১৫ শতাংশ ৪১-৫০ বছর বয়সী। 

আজ স্বাস্থ্যমন্ত্রী জানান, "দেশের প্রায় ৪০টি জেলায় এরই মধ্যে করোনা আক্রান্ত শনাক্ত করা হয়েছে।" আইইডিসিআর পরিচালক বলেন, "এর মধ্যে সবচেয়ে বেশি আক্রান্ত শনাক্ত করা হয়েছে ঢাকা, নারায়ণগঞ্জ, চট্টগ্রাম এবং গাজীপুরে। ঢাকার মধ্যে সবচেয়ে বেশি প্রাদুর্ভাব দেখা যাচ্ছে মিরপুরে। এর পরেই আছে বাসাবো, মোহম্মদপুরসহ আরো কয়েকটি এলাকা।"




মন্তব্য

মন্তব্য করুন