English
০২ অক্টোবর ২০২০
...

ভারতে করোনায় একদিনে ৪১৪ জনের মৃত্যু 

করোনা ভাইরাস

ঢাকা, ১৬ এপ্রিল ২০২০, বৃহস্পতিবারঃ করোনা ভাইরাসে ভারতে আজ নতুন করে ৪১৪ জনের মৃত্যু হয়েছে, মোট আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ১২ হাজার ৩৮০ জন। কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রনালয় এ কথা জানায়।

মন্ত্রনালয় জানায়, "আক্রান্তদের মধ্যে ১ হাজার ৪৮৮জন সুস্থ্য হয়ে হাসপাতাল ত্যাগ করেছে। আক্রান্তদের মধ্যে ৭৬ জন বিদেশী নাগরিক। বুধবার সন্ধ্যা থেকে ২২ জনের মৃত্যু হয়েছে। এদের মধ্যে মহারাষ্ট্রে ৯ জন, অন্ধ্রপ্রদেশে ৫ জন, গুজরাটে ৩ জন ,দিল্লী ও তামিলনাড়ুতে ২ জন করে এবং কর্নাটকে ১ জন মারা গেছে। 

স্বাস্থ্য মন্ত্রনালয়ের হিসাবে বলা হয়, "৪১৪ জনের মধ্যে মহারাষ্ট্রে ১৮৭ জন, মধ্যপ্রদেশে ৫৩ জন, গুজরাটে ৩৩জন, দিল্লীতে ৩২ জন এবং তেলেঙ্গানায় ১৮ জনের মৃত্যু হয়েছে। তামিলনাড়ু এবং অন্ধ্রপ্রদেশে ১৪ জন করে মারা গেছে।... পাঞ্জাবে ১৩ জন, কর্নাটকে ১২জন এবং উত্তর প্রদেশে ১১জনের মৃত্যু হয়েছে।পশ্চিম বঙ্গে ৭ জন, জম্মু ও কাশ্মীরে ৪ জন, কেরালা, হরিয়ানা ও রাজস্থানে ৩ জন করে মারা গেছে। ঝাড়খন্ডে ২ জন এবং মেঘালয়, বিহার, হিমাচল প্রদেশ, উড়িষ্যা ও আসামে ১ জন করে মারা গেছে।"

ভাইরাসটি ভয়ঙ্কর রূপ নেয়ার মধ্যেই কোনো কোনো দেশ লকডাউনের বিধিনিষেধ শিথিল করেছে। আবার অনেক দেশে পরিস্থিতি নিয়ন্ত্রণের বাইরে চলে যাচ্ছে।  বিশেষজ্ঞরা বলছেন, "প্রাণঘাতী এই ভাইরাসের সত্যিকারের বিস্তার ব্যাপকভাবে অবমূল্যায়ন করা হয়েছে। পর্যাপ্ত পরীক্ষারও অভাব ছিল।" তবে, ভারতে হু হু করে বাড়তে থাকা করোনায় আক্রান্তের সংখ্যা বুধবার সন্ধ্যা পর্যন্ত বিভিন্ন রাজ্যে মোট ১২ হাজার ২২০ জন আক্রান্ত এবং ৪১৭ জন মৃত্যু হয়েছে বলে পিটিআই’র হিসাবে বলা হয়।




মন্তব্য

মন্তব্য করুন