English
২৫ সেপ্টেম্বর ২০২০
...

দেশে করোনায় নতুন আক্রান্ত ৩৪১ , মৃত ১০ জন

করোনা ভাইরাস

ঢাকা, ১৬ এপ্রিল ২০২০,বৃহস্পতিবারঃ করোনা ভাইরাসে দেশে ২৪ ঘন্টায় আরও ৩৪১ জন আক্রান্ত হয়েছেন। এ নিয়ে মোট আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ১ হাজার ৫৭২। এ ছাড়া গত ২৪ ঘন্টায় আরও.১০ জন করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে মৃত্যুবরণ করেছেন।

আজা স্বাস্থ্য অধিদপ্তরের করোনাভাইরাস সম্পর্কে নিয়মিত হেলথ বুলেটিনে স্বাস্থ্য অধিদফতরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. নাসিমা সুলতানা এ তথ্য জানান। গত ৮ মার্চ দেশে প্রথম করোনাভাইরাসে আক্রান্ত রোগীর সন্ধান পাওয়া যায়। এরপর প্রথম দিকে কয়েকজন করে নতুন  আক্রান্ত রোগীর খবর মিললেও গত ক’দিনে লাফিয়ে লাফিয়ে বাড়ছে... এ সংখ্যা। সবশেষ হিসাবে দেশে করোনায় আক্রান্তের সংখ্যা ১ হাজার ৫৭২। সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ৪৭ জন। এ নিয়ে দেশে মৃতের সংখ্যা দাঁড়ালো ৬০ জনে।

তিনি জানান, "গত ২৪ ঘন্টায় সারাদেশ থেকে ২ হাজার ১৩৫টি নমুনা সংগ্রহ করে ২ হাজার ১৯টি দেশের ১৭টি ল্যাবরেটরিতে পরীক্ষা করা হয়েছে। এতে ৩৪১ জন নতুন শনাক্ত হয়েছেন।" বুধবারের চেয়ে আজ ১২২ জন বেশি আক্রান্ত হয়েছেন। বুধবার আক্রান্ত হয়েছেন ২১৯ জন। বুধবারের চেয়ে আজ নমুনা সংগ্রহ বেড়েছে ৪ শতাংশ এবং পরীক্ষার হার ১৬ শতাংশ বেড়েছে বলে তিনি জানান।




মন্তব্য

মন্তব্য করুন