English
মঙ্গলবার ০১ ডিসেম্বর ২০২০
...

করোনায় মৃত্যু: বিশ্বে ৯০ হাজার ছাড়ালো 

করোনা ভাইরাস

নিউইয়র্ক, ০৯ এপ্রিল ২০২০, বৃহস্পতিবার: আজ সারা বিশ্বে করোনা  ভাইরাসে আক্রমণের শিকার হয়ে মৃত মানুষের সংখ্যা ৯০ হাজার ছাড়িয়ে গেল। 

পাল্লা দিয়ে প্রতিদিন বাড়ছে করোনা ভাইরাসে আক্রান্ত রোগী আর মৃত  মানুষের সংখ্যা। নির্ভরযোগ্য গবেষণা প্রতিষ্ঠান যুক্তরাষ্ট্রের জনস হপকিন্স বিশ্ববিদ্যালয়ের হিসাবে আজ সারাবিশ্বে মহামারী এই রোগে মৃত মানুষের  সংখ্যা ৯০ হাজার ছাড়িয়ে গেছে।

এই রোগে  সংক্রমণের শিকার হয়েছে ১৫ লাখের উপরে। যাদের মধ্যে সুস্থ্য  হয়েছেন ৩ লাখ ৪০ হাজারের মত। দৈনিক আক্রান্ত রুগী আর মৃত্যুর  দিক থেকে যুক্তরাষ্ট্র যেন নিজেদের রেকর্ড গড়া আর ভাঙ্গায় প্রতিনিয়ত ব্যস্ত। সবচেয়ে বেশী রুগীও যুক্তরাষ্ট্রে ৪ লাখ ৩২ হাজারের ও অধিক।

কিন্ত সবচেয়ে বেশি... মারা গেছে ইতালিতে এরপর স্পেনে ১৫ হাজারের বেশী,  ফ্রান্সে ১০ হাজারের অধিক এবং যুক্তরাজ্যে ৭ হাজারেরও বেশী মানুষ করোনা ভাইরাসে মারা গেছে। 

এই ভাইরাসের উৎপত্তি স্থল চীন। চীনের প্রতিবেশী দেশ গুলোতে অর্থাৎ প্রাচ্যে অবস্থার  দ্রুত উন্নতি হলেও দিনকে দিন পাশ্চাত্যের দেশগুলো অর্থাৎ ইউরোপ ও আমেরিকার অবস্থা খুবই শোচনীয় অবস্থায় নিপতিত হচ্ছে।

আজ অবধি যুক্তরাষ্ট্রে ৪ লাখ ৩২ হাজারের উপরে, স্পেনে লাখ ৫২ হাজারের উপরে, জার্মানে ১ লাখ ১৩ হাজারের উপরে এবং ফ্রান্সে ৮৩ হাজারের  উপরে মানুষ করোনা  ভাইরাস রোগে আক্রান্ত।

লক্ষ্যণীয় বিষয়, এখন প্রতিদিন দক্ষিণ আমেরিকার বিভিন্ন দেশগুলোতে কিন্ত  সংক্রমণের  হার বেড়েই চলেছে। বাংলাদেশে এখন পর্যন্ত সর্বমোট ৩৩০ জন অসুস্থ্য হয়েছেন, এদের মধ্যে সুস্থ্য হয়েছেন ৩৩ জন আর মারা গেছেন মাত্র সংখ্যা ২১ জন। 




মন্তব্য

মন্তব্য করুন