English
৩০ অক্টোবর ২০২০
...

দেশে ২৪ ঘন্টায় করোনায় আক্রান্ত ৫৪ জন, ৩ জনের মৃত্যু

করোনা ভাইরাস

ঢাকা, ৮ এপ্রিল ২০২০, বুধবারঃ দেশে গত ২৪ ঘন্টায় করোনা ভাইরাসে আরও ৩ জন মৃত্যুবরণ করেছেন। এ নিয়ে মৃত্যুর সংখ্যা দাঁড়িয়েছে ২০ জনে। গত ২৪ ঘন্টায় দেশে আরও ৫৪ জন করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। এ নিয়ে দেশে আক্রান্ত মানুষের সংখ্যা দাঁড়ালো ২১৮ জনে।

আজ রাজধানীর মহাখালীতে স্বাস্থ্য অধিদপ্তরের করোনা ভাইরাস সম্পর্কে নিয়মিত হেলথ বুলেটিনে রোগতত্ব, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা ইনস্টিটিউটের (আইইডিসিআর) পরিচালক মীরজাদী সেব্রিনা ফ্লোরা এ তথ্য জানান। স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক (পরিকল্পনা ও উন্নয়ন) ডা. সানিয়া তাহমিনা জোহরা এ সময় উপস্থিত ছিলেন।

ডা. ফ্লোরা জানান, "করোনায় নতুন আক্রান্ত ৫৪ জনের মধ্যে ৩৯ জন ঢাকার বিভিন্ন এলাকার, ১ জন ঢাকার পার্শ্ববর্তী এলাকার এবং ১৪ জন ঢাকার বাইরের জেলার।" তিনি জানান, "আক্রান্তদের মধ্যে ৩৩ জন পুরুষ ও ২১ জন নারী। তাদের মধ্যে ১১ থেকে ২০ বছরের ৫ জন, ২১ থেকে ৩০ বছরের ১৫ জন, ৩১ থেকে ৪০ বছরের ১০ জন, ৪১ থেকে ৫০ বছরের ৭ জন, ৫১ থেকে ৬০ বছরের ৭ জন এবং ষাটোর্ধ ১০ জন। ইতোপূর্বে... ৩৩ জন সুস্থ হলেও নতুন কেউ গত ২৪ ঘন্টায় সুস্থ হননি বলেও তিনি জানান।"  নতুন করে যে ৫৪ জনের দেহে করোনার সংক্রমণ পাওয়া গেছে তাদের মধ্যে পুরুষের সংখ্যাই বেশি- এ তথ্য জানিয়ে ডা. ফ্লোরা বলেন, নতুন আক্রান্তদের মধ্যে ৩৩ জন পুরুষ ও ২১ জন নারী। এই ৫৪ জনের মধ্যে ৩৯ জন ঢাকার এবং একজন ঢাকার পার্শ্ববর্তী জেলার। বাকিরা ঢাকার বাইরে বিভিন্ন জেলার।

ডা. সানিয়া তাহমিনা জানান, "গত ২৪ ঘণ্টায় ৭৩৭ জনকে হোম কোয়ারেন্টাইনে এবং ১৩৯ জনকে প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টাইনে পাঠানো হয়েছে। বর্তমানে সারাদেশে ১০ হাজার ১৫৭ জন কোয়ারেন্টাইনে রয়েছেন। এছাড়া গত ২৪ ঘন্টায় ১৬ জনকে আইসোলেশনে নেয়া হয়েছে এবং ৪২ জনকে ছাড়পত্র দেয়া হয়েছে।"

জন্স হপকিন্স ইউনিভার্সিটির সেন্টার ফর সিস্টেম সায়েন্সেস অ্যান্ড ইঞ্জিনিয়ারিংয়ের (সিএসএসই) তথ্য অনুযায়ী, আজ দুপুর পর্যন্ত বিশ্বে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছে ৮২ হাজার ২২০ জনের। আর বিশ্বে এই ভাইরাসে আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ১৪ লাখ ৩৪ হাজার ৪২৬ জনে। এদের মধ্যে ইতোমধ্যে সুস্থ হয়ে উঠেছেন ৩ লাখ ১ হাজার ৭৬৮ জন।




মন্তব্য

মন্তব্য করুন