English
মঙ্গলবার ২৯ সেপ্টেম্বর ২০২০
...

দেশে করোনা ভাইরাসে আরো ২ জনের মৃত্যু

করোনা ভাইরাস

ঢাকা, ৪ এপ্রিল ২০২০ শনিবারঃ দেশে গত ২৪ ঘন্টায় করোনা ভাইরাসে আরো ৯ জন আক্রান্ত হয়েছেন। এ নিয়ে আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ৭০ জনে। গত ২৪ ঘন্টায় দেশে আরো ২ জন করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে মৃত্যুবরণ করেছেন।

আজ দুপুরে রোগতত্ত্ব, রোগনিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠানের (আইইডিসিআর) করোনা ভাইরাস সংক্রান্ত অনলাইন ব্রিফিংয়ে সংস্থাটির পরিচালক অধ্যাপক ডা. মীরজাদী সেব্রিনা ফ্লোরা এসব তথ্য জানান। এ সময় স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক ডা. আবুল কালাম আজাদ, অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক ড. নাসিমা সুলতানা, পরিচালক (এমআইএস) ডা. মো.হাবিবুর রহমান উপস্থিত ছিলেন। 

তিনি জানান, "গত ২৪ ঘন্টায় যে ২ জন মৃত্যুবরণ করেছেন এদের ১ জন নতুন আক্রান্ত এবং ১ জন আগেই শনাক্ত হয়েছিলেন। এই দুইজনের মধ্যে ১ জনের বয়স ৯০ বছর, আরেকজনের বয়স ৬৮ বছর। একজন ঢাকার বাইরের আরেকজন ঢাকার। উনাদের একজনের হৃদরোগ এবং আরেকজনের স্ট্রোকের ইতিহাস ছিল।" তিনি জানান, ‘আক্রান্ত ৭০... জনের মধ্যে ৮ জন মারা গেছেন এবং ৩০ জন সুস্থ হয়ে বাড়ি গেছেন। এই মুহূর্তে হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন ২০ জন এবং ১২ জন বাড়িতে আমাদের তত্বাবধানে চিকিৎসা নিচ্ছেন। ব্রিফিংয়ের শুরুতে ডা. আবুল কালাম আজাদ জানান, "গত ২৪ ঘণ্টায় আরও ৫৫৩টি নমুনা সংগ্রহ করা হয়। এর মধ্যে পরীক্ষা করা হয় ৪৩৪টি। যাদের নমুনা পরীক্ষা করা হয়েছে, তাদের মধ্যে নতুন করে শনাক্ত হয়েছেন ৯ জন। 

বৈশ্বিক করোনা পরিস্থিতি সম্পর্কে ফ্লোরা বলেন, "এ পর্যন্ত বিশ্বের ৯ লাখ ৭২ হাজার ৩০৩ জন আক্রান্ত হয়েছেন। মৃত্যুবরণ করেছেন ৫০ হাজার ৩২২ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত হয়েছেন ৭৫ হাজার ৮৫৩ জন এবং মৃত্যুবরণ করেছেন ৪ হাজার ৮২৩ জন। দক্ষিণ-পূর্ব এশিয়ার এ পর্যন্ত ৫ হাজার ৮৮১ জন আক্রান্ত হয়েছেন। মৃত্যুবরণ করেছেন ২৪৫ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত হয়েছেন ৫৫৭ জন এবং মৃত্যুবরণ করেছেন ২৯ জন।" 




মন্তব্য

মন্তব্য করুন