English
বুধবার ২৫ নভেম্বর ২০২০
...

দেশে কোভিড-১৯ ভাইরাসে আরও ৫ জন আক্রান্ত 

করোনা ভাইরাস

ঢাকা, ৩ এপ্রিল ২০২০, শুক্রবারঃ দেশে গত ২৪ ঘন্টায় করোনা ভাইরাসে  আরো ৫জন আক্রান্ত হয়েছেন। এ নিয়ে আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ৬১ জনে। তবে গত ২৪ ঘন্টায় করোনাভাইরাসে আক্রান্ত হয়ে কেউ মৃত্যুবরণ করেননি।

আজ রাজধানীর মহাখালীতে স্বাস্থ্য অধিদফতরের রোগতত্ত, রোগনিয়ন্ত্রণ ও গবেষণা ইনস্টিটিউটের (আইইডিসিআর) নিয়মিত অনলাইন ব্রিফিংয়ে যুক্ত হয়ে স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রী জাহিদ মালেক এ তথ্য জানান। এ সময় স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক ডা. আবুল কালাম আজাদ, আইইডিসিয়ার’ পরিচালক ড. মির্জাদী সেব্রিনা ফ্লোরা, পরিচালক (এমআইএস) ডা. মো.হাবিবুর রহমান উপস্থিত ছিলেন।

স্বাস্থ্যমন্ত্রী বলেন, "করোনার পরীক্ষা-নিরীক্ষার জন্য কিটের সংকট নেই। রাজধানীসহ সারা দেশে নমুনা পরীক্ষার ল্যাবরেটরির সংখ্যা বৃদ্ধি করা হয়েছে।" করোনা আক্রান্ত সন্দেহভাজন রোগীদের স্বপ্রণোদিত হয়ে বেশি বেশি করে নমুনা পরীক্ষা করতে সংশিষ্ট ল্যাবরেটরিতে যোগাযোগের আহবান জানান মন্ত্রী। প্রয়োজন ছাড়া বাসাবাড়ি থেকে বের না হতে দেশবাসীকে অনুরোধ জানান তিনি।

স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক বলেন,... "আমরা গত ২৪ ঘন্টায় ৫১৩ জনের নমুনা সংগ্রহ করে পরীক্ষা করিয়েছি। এরমধ্যে আইইডিসিয়ারে পরীক্ষা করা হয়েছে ১২৬টি এবং দেশের অন্যান্য ল্যাবরেটরিতে ৩৮৭টি নমুনা পরীক্ষা করা হয়েছে। দেশে সর্বমোট ২ হাজার ৪১৩ জনের নমুনা পরীক্ষায় করোনা আছে এমন সংক্রমিত ব্যক্তির সংখ্যা ৬১ জন। অর্থাৎ গত ২৪ ঘন্টায় নতুন ৫ জন আক্রান্ত রোগী শনাক্ত হয়েছে। এই ৫ জনের মধ্যে ২ জন আইইডিসিয়ারে আর বাকি ২টি অন্যান্য ল্যাবের পরীক্ষায় পাওয়া গেছে।" তিনি জানান, "আক্রান্ত ৬১ জনের মধ্যে ইতোপূর্বে ৬ জন মারা গেছেন এবং ২৬ জন সুস্থ হয়ে বাড়ি গেছেন।"

তিনি মিডিয়ার উদ্দেশে বলেন, "আপনারা ভালো কাজ করছেন। আপনাদের মাধ্যমে আমরা জানতে পারছি। দেশের আনাচে কানাচে কীভাবে চিকিৎসা হচ্ছে। কীভাবে মানুষ ঘরের বাইরে ঘোরাফেরা করছে। কিন্তু দুঃখের বিষয় আবার বিভিন্ন গণমাধ্যমে অনেক রকমের ভুয়া নিউজ দেওয়া হচ্ছে। এতে বিভ্রান্ত সৃষ্টি হচ্ছে।"




মন্তব্য

মন্তব্য করুন