English
২৫ সেপ্টেম্বর ২০২০
...

ভারতে গত ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত হয়েছেন ২৩৫ জন

করোনা ভাইরাস

ঢাকা, ৩ এপ্রিল ২০২০, শুক্রবারঃ প্রাণঘাতী করোনা ভাইরাসে ভারতে গত ২৪ ঘণ্টায় আক্রান্ত হয়েছেন ২৩৫ জন। এ নিয়ে দেশটিতে করোনা আক্রান্তের সংখ্যা দাঁড়াল ২,০৬৯ জনে। আর মৃতের সংখ্যা ৫৩। ভারতীয় গণমাধ্যম এনডিটিভির এক প্রতিবেদনে এ তথ্য জানানো হয়েছে।

ভারতে বুধবার একদিনেই ৪৩৭ ব্যক্তি করোনাভাইরাসে আক্রান্ত হন। সবচেয়ে বেশি আক্রান্ত হয়েছেন তামিলনাড়ুতে।  তাবলিগের দিল্লি মারকাজ মসজিদের ধর্মীয় জমায়েতে থাকা অন্তত সাত হাজার ৬০০ ভারতীয় এবং এক হাজার ৩০০ বিদেশিকে শনাক্ত করা হয়েছে। এ ছাড়া ১৫১ জন রোগটি থেকে সেরে উঠেছেন।

দিল্লির পশ্চিম নিজামুদ্দিন এলাকায় তাবলিগ জামাতের ওই মারকাজ বা কেন্দ্রকে ভারতের... কেন্দ্রীয় সরকার করোনা ভাইরাসের হটস্পট হিসেবে চিহ্নিত করে। এর পর থেকে ভারতের ২৩টি রাজ্য ও চারটি কেন্দ্রশাসিত এলাকা ব্যাপক অনুসন্ধান শুরু করে সংগঠনটির এক হাজার ৩০৬ বিদেশি সদস্যকে শনাক্ত করে।

কর্তৃপক্ষ জানিয়েছে, "তারা সব ধরনের সুযোগ ব্যবহার করে তাবলিগ জামাতের স্থানীয় সাত হাজার ৬৮৮ সদস্য ও তাদের সংস্পর্শে আসা লোকদের শনাক্ত করতে নিরলস কাজ করে যাচ্ছেন। কারণ এদের সবাইকেই কোয়ারেন্টিনে রাখতে হবে।" যারাই লকডাইন ভাঙবেন বা সরকারি কর্মকর্তাদের বাধা দেবেন, তাদের এক থেকে দুবছরের কারাদণ্ডের সাজা দিতে হবে, আইনভঙ্গকারীদের বিরুদ্ধে কঠোর সাজা দিতে বলা হয় রাজ্যগুলোকে।




মন্তব্য

মন্তব্য করুন