English
সোমবার ২১ সেপ্টেম্বর ২০২০
...

সৌদিতে করোনারোগী ৮০ হাজার ছাড়ালো 

করোনাযুদ্ধ

মানামা, বাহরাইন, ২৯ মে ২০২০, শুক্রবার: সৌদি আরবে কভিড-১৯ শনাক্তের সংখ্যা ৮০ হাজার ছাড়ালো।

নভেল করোনা ভাইরাস মহামারীতে আক্ৰান্ত সারা বিশ্ব, মুসলমনাদের সবচেয়ে পবিত্র স্থান মক্কা-মদীনার দেশ সৌদি আরবেও এর প্রভাব বিদ্যমান। ওয়ার্লডোমিটার ডট ইনফো'র পরিসংখ্যান অনুযায়ী গত ২৪ ঘন্টায় দেশটিতে শনাক্ত করা হয়েছে ১,৬৪৪ জন এবং এ নিয়ে মোট আক্রান্তের সংখ্যা গিয়ে দাঁড়ালো ৮০ হাজার ১৮৫ জনে। এর আগের দিন আক্রান্তের সংখ্যা ছিল ১,৮১৫ জন এবং মোট রোগীর সংখ্যা ছিল ৭৮ হাজার ৫৪১ জন।

গত ২৪ ঘন্টায় ১৬ জন মৃত্যুবরণ করেছেন আর এ নিয়ে মোট মৃতের সংখ্যা বেড়ে হলো ৪৪১ জন। এর আগের দিন মৃতের সংখ্যা ছিল ১৪ জন। অন্যদিকে গত ২৪ ঘন্টায় দেশটিতে স্বাস্থ্যবিভাগ তথা চিকিৎসকদের বিশেষ পরিষেবায় আক্রান্ত রোগীদের মধ্যে সুস্থ্য হয়ে বাড়ি ফিরে গেলেন আর এ নিয়ে সুস্থ্য হলেন মোট ৫৪ হাজার ৫৫৩ জন এবং সুস্থ্যতার হার শতকরা ৬৮ জন।

সৌদি আরবের জনসংখ্যা... ৩ কোটি ৪৭ লক্ষ ৬২ হাজার ১৫৩ জন। ক্রিটিক্যাল কন্ডিশনে আছেন ৩৮৪ জন, মোট সুস্থ্য হয়েছেন ১৭ হাজার ১৩ জন। এখনো অসুস্থ্য আছেন ২৪ হাজার ২৯৫ জন। করোনা ভাইরাসে আক্রান্তের হার জনসংখ্যার তুলনায় এক মিলিয়নে (১০ লক্ষ) ২,৩৫২ জন এবং মোট এই ভাইরাস সংক্রমণ পরীক্ষা সম্পন্ন করা হয়েছে ৭ লক্ষ ৮৭ হাজার ৪৬৫ জনের অর্থাৎ প্রতি এক মিলিয়নে ২২ হাজার ৬৫৩ জন। এযাবৎ মোট মৃত্যু হয়েছে ৪৫৮ জনের এবং মৃত্যু হার প্রতি এক মিলিয়নে মাত্র ১৩ জন, যা অন্য অনেক দেশের তুলনায় খুবই কম।

উল্লেখ্য, সৌদি আরবে একজন সৌদি নাগরিককে গত ২ মার্চ ২০২০ প্রথম করোনা ভাইরাস শনাক্ত করা হয়, যিনি ইরান থেকে বাহরাইন হয়ে সেদিন দেশে ফেরেন এবং ৪ মার্চ দ্বিতীয় সৌদি নাগরিক আরেকজনের দেহে এ রোগ ধরা পড়ে যিনি কিনা প্রথম শনাক্ত ব্যক্তির সাথেই ইরান থেকে বাহরাইন হয়ে সড়কপথে সৌদিতে প্রবেশ করেন অথচ এসব তথ্য গোপন করেছিলেন।




মন্তব্য

মন্তব্য করুন