English
রবিবার ০৫ ফেব্রয়ারি ২০২৩
...

মোদিকে হত্যার হুমকি কংগ্রেস নেতা গ্রেপ্তার

রাজা পাতেরিয়া

ঢাকা, ১৩ ডিসেম্বর, ২০২২, মঙ্গলবারঃ ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে হত্যার হুমকি দেওয়ার অভিযোগে গ্রেপ্তার হয়েছেন মধ্যপ্রদেশ রাজ্যের জ্যেষ্ঠ কংগ্রেস নেতা রাজা পাতেরিয়া। আজ তাকে গ্রেপ্তার করা হয়। এক প্রতিবেদনে এ তথ্য জানিয়েছে ভারতীয় সংবাদমাধ্যম এনডিটিভি।

এক বক্তৃতায় রাজা পাতেরিয়াকে সমবেত জনতার উদ্দেশে বলতে শোনা যায়, "ভারতের সংবিধান রক্ষা করতে চাইলে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে ‘হত্যায়’ প্রস্তুত থাকতে হবে।"

কর্মীদের উদ্দেশে রাজা বলেন, "মোদি ধর্ম-বর্ণ-ভাষার ভিত্তিতে বিভাজন তৈরি করছেন। দলিত, উপজাতি ও সংখ্যালঘুদের জীবন বিপন্ন করছেন। সংবিধান বাঁচাতে হলে, মোদিকে হত্যা করতে প্রস্তুত থাকুন।" এমন বক্তব্যের জেরে মধ্যপ্রদেশ সরকারের নির্দেশে কংগ্রেস নেতা... রাজা পাতেরিয়ার বিরুদ্ধে মামলা করে পুলিশ।

রাজা পাতেরিয়ার এমন মন্তব্যের নিন্দা জানিয়েছেন মধ্যপ্রদেশের মুখ্যমন্ত্রী শিবরাজ সিং চৌহান। রাজা পাতেরিয়ার এমন কাণ্ডকে ‘অমার্জনীয় অপরাধ’ বলে আখ্যায়িত করেছেন ভারতের কেন্দ্রীয় কয়লা ও খনি মন্ত্রী প্রহ্লাদ যোশী।

পরে গতকাল সোমবার বিকেলে তার বিরুদ্ধে মধ্যপ্রদেশের পান্না জেলার পাওয়াই থানায় মামলা করা হয়।  এদিকে, রাহুল গান্ধীর নেতৃত্বে ‘ভারত জোড়ো যাত্রা’র মধ্যে রাজা পাতেরিয়ার এমন বক্তব্যে চাপের মুখে পড়েছে কংগ্রেস। পাতেরিয়ার বক্তব্যের নিন্দা জানিয়ে এবং রাহুল গান্ধীকে উদ্দেশ করে মধ্যপ্রদেশের মুখ্যমন্ত্রী শিবরাজ সিং চৌহান বলেছেন, যারা ‘ভারত জোড়ো যাত্রা’ করছে, তাদের আসল চেহারা বেরিয়ে আসছে।




মন্তব্য

মন্তব্য করুন