English
১০ জুলাই ২০২০
...

করোনায় মৃত্যুঃ পাকিস্তানে ১০ দিনে সংখ্যা বেড়ে দ্বিগুণ

করোনা যুদ্ধ 

ঢাকা, ৮ মে ২০২০, শুক্রবারঃ বিশ্ব জুড়ে চলছে মহামারি করোনা আতঙ্ক। প্রতিদিনই হু হু করে বাড়ছে মৃতের সংখ্যা। এরই মধ্যে গেল ১০ দিনে পাকিস্তানের মৃতের সংখ্যা বেড়ে দ্বিগুণ হয়েছে। সেই সাথে পাল্লা দিয়ে বাড়ছে আক্রান্তের সংখ্যা।

পাকিস্তানে প্রথম করোনার প্রভাব শুরু হয় ফেব্রুয়ারী ২৬ তারিখ থেকে। এখন পর্যন্ত গেল বৃহস্পতিবার সর্বোচ্চ মৃত্যু ৪৮ রেকর্ড করা হয়েছে দেশটিতে। এতে করে মোট মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ৫৯৪ জন। এপ্রিলের ২৭ তারিখ থেকে মে মাসের ৬ তারিখ পর্যন্ত ১০ হাজার ৩৬৫ জন করোনায় আক্রান্ত হয়েছে। গেল ১ মাস ধরে মৃতের... সংখ্যা রেকর্ড সংখ্যক হারে বাড়ছে দেশটিতে।

এপ্রিলের ২৭ তারিখ থেকে মে মাসের ৭ তারিখ পর্যন্ত মৃতের সংখ্যা বেড়েছে শতকরা ৫০ ভাগ। এরই মধ্যে শনিবার লকডাউন খোলার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। সেই সাথে সপ্তাহে পাঁচদিন মার্কেট খোলা রাখার কথাও জানানো হয়েছে। একদিকে লকডাউন খোলার পথে হাটছে দেশ অন্যদিকে আক্রান্তের সংখ্যা বাড়ছে হু ‍হু করে।

এপ্রিলের ২৭ তারিখ থেকে মে মাসের ৬ তারিখ পর্যন্ত ১০ হাজার ৩৬৫ জন করোনায় আক্রান্ত হয়েছে দেশটিতে। পাকিস্তানে এখন পর্যন্ত করোনা আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ২৫ হাজার ৮৩৭ জন আর মারা গেছে ৫৯৪ জন। 




মন্তব্য

মন্তব্য করুন