English
শনিবার ৩০ সেপ্টেম্বর ২০২৩
...

৮৫ ক্ষেপণাস্ত্র হামলা ইউক্রেনজুড়ে, পরিস্থিতি সংকটময়

ফাইল ছবি

ঢাকা, ১৬ নভেম্বর, ২০২২,বুধবারঃ ইউক্রেনজুড়ে মঙ্গলবার অন্তত ৮৫টি ক্ষেপণাস্ত্র হামলা চালিয়েছে রুশ বাহিনী। আরও ২০টি ক্ষেপণাস্ত্র ছুড়তে পারে রাশিয়া। ইউক্রেনের প্রেসিডেন্ট ভলোদিমির জেলেনস্কি এই দাবি করেছেন। খবর বিবিসি, সিএনএনের।

হামলায় দেশটির রাজধানী কিয়েভে অন্তত একজন নিহত হয়েছেন। এছাড়া বিভিন্ন আবাসিক ভবনও হামলায় ক্ষতিগ্রস্ত হয়েছে। তবে বিদ্যুৎ স্থাপনায় সবচেয়ে বেশি হামলা চালিয়েছে রুশ বাহিনী। এই হামলার কারণে ইউক্রেনের পরিস্থিতি এখন সংকটময় বলে প্রতিবেদনে বলা হয়েছে।

ইউক্রেনের প্রেসিডেন্টের কার্যালয়ের পক্ষ থেকে বলা হয়েছে, "মঙ্গলবারের রুশ অতর্কিত... হামলায় অন্তত ৭০ লাখ পরিবার অন্ধকারে। কিয়েভ, ভিনিতসিয়া, দোনেতস্ক, দিনিপ্রপেত্রভস্ক, ঝিতমির, কিরোভরাদ, লভিভ, পোলতাভা, রিভনি, সুমি, তেরনোপিল, খারকিভ, চেরকাসি ও চেরনিহিভ অঞ্চলের বাসিন্দারা বিদ্যুৎহীন হয়ে পড়েছেন।"

ভলোদিমির জেলেনস্কির অফিস বলছে, "হামলায় অন্তত ১৫টি বিদ্যুৎ স্থাপনা ক্ষতিগ্রস্ত হয়েছে। রাশিয়া এমন সময় ইউক্রেনের ওপর নতুন করে অতর্কিত হামলা চালালো যখন ইন্দোনেশিয়ায় জি-২০ সম্মেলনে বিশ্বের প্রভাবশালী নেতারা অবস্থান করছেন।" এর আগে গত ১০ অক্টোবর রুশ বাহিনী ইউক্রেনজুড়ে ৮৪টি ক্ষেপণাস্ত্র হামলা চালায় বলে দাবি করে ইউক্রেন।

 

 




মন্তব্য

মন্তব্য করুন