English
০২ অক্টোবর ২০২০
...

করোনায় আক্রান্ত ইউরোপে মৃত্যু ৩০ হাজার ছাড়িয়েছে

করোনা ভাইরাস

ঢাকা, ১ এপ্রিল ২০২০, বুধবারঃ বিশ্বব্যাপী মহামারি আকার ধারণ করা করোনা ভাইরাসে ইউরোপে মৃত্যুর সংখ্যা ৩০ হাজার ছাড়িয়েছে। আজ বার্তা সংস্থা এএফপি জানিয়েছে এই তথ্য।

কোভিড - ১৯ এ সবচেয়ে বেশি আক্রান্ত ইউরোপে মোট ৩০ হাজার ৬৩ জন মারা গেছে এবং আক্রান্ত হয়েছে চার লাখ ৫৮ হাজার ৬০১ জন। এর মধ্যে সবচেয়ে বেশি মারা গেছে ইতালিতে। এ সংখ্যা ১২ হাজার ৪২৮ জন। স্পেনে আট হাজার ১৮৯ জন এবং ফ্রান্সে তিন হাজার ৫২৩ জন।

করোনা ভাইরাসে ইউরোপে আজ পর্যন্ত করোনায় নিহতের সংখ্যা ৩২ হাজার ছাড়িয়েছে। আর... আক্রান্তের সংখ্যা ছাড়িয়েছে ৯ লাখ। চীনের উহান থেকে বিস্তার শুরু করে গত আড়াই মাসে বিশ্বের ২০০টিরও বেশি দেশ ও অঞ্চলে ছড়িয়ে পড়েছে করোনাভাইরাস (কোভিড-১৯)। চীনে করোনার প্রভাব কমলেও বিশ্বের অন্য কয়েকটি দেশে মহামারি রূপ নিয়েছে।

যুক্তরাষ্ট্রে এই ভাইরাসে মৃতের সংখ্যা ৪ হাজার ছাড়িয়েছে। আর ইরানে মৃতের সংখ্যা ৩হাজার পার হয়েছে। বেলজিয়ামে গত একদিনে নতুন করে ১২৩ জনের মৃত্যু হয়েছে। দেশটি জানিয়েছে, ইতোমধ্যেই তাদের নিবিড় পরিচর্যা কেন্দ্রের মোট শয্যার অর্ধেকই করোনা রোগীতে পূর্ণ হয়ে গেছে। বিশ্বে মঙ্গলবার করোনায় মৃতের সংখ্যা ৪০ হাজার ছাড়িয়েছে। 




মন্তব্য

মন্তব্য করুন